নিজের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি প্রতি মুহূর্ত আপনার চারপাশে ঘটে যাওয়া ঘটনা নিয়ে আপনি ও লিখুন। বিডি বন্ধন ব্লগে রেজিস্ট্রেশন সবার জন্য উন্মুক্ত।

ফেসবুক বন্ধ!! ব্যবহার করুন বিকল্প উপায়ে ফেসবুক

শের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংখায় ও জাতীয় নিরাপত্তার স্বার্থে অনির্দিষ্ট সময়ের জন্য ফেসবুক, ভাইবার সহ বেশ কিছু ওয়েবসাইট ও অ্যাপস এর কার্যক্রম বন্ধ করে দিয়েছে সরকার।

সরকারের সুত্র জানিয়েছে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত ফেসবুক সহ ঐ অ্যাপসগুলি বন্ধ থাকবে। ১৮ই নবেম্বর দুপুর ১:৩০ থেকে ২:৩০ পর্যন্ত সারাদেশে ইন্টারনেট সংযোগ ও বন্ধ রাখা হয়েছিল।

অনেকেই প্রফেশনালি ফেসবুক ব্যবহার করেন পেটের খোরাখ জোগানোর জন্য। কেউ আর একদিন ও ফেসবুক ছাড়া থাকার কথা ভাবতে পারেন না।

কিভাবে ফেসবুক ব্যবহার করবেন:

তাদের মধ্যে যারা জানেন না নিষিদ্ধ থাকা সত্বেও কিভাবে বিকল্প পদ্বতিতে ফেসবুক ব্যবহার করতে হয় তাদের জন্য শেয়ার করছি কিভাবে আপনি ব্রাউজারের ও অ্যাপসের মাধ্যমে ফেসবুক ব্যবহার করবেন।

অ্যান্ড্রয়েডে কিভাবে ব্যবহার করবেন:

আপনার মোবাইল থেকে OperaMini বা UC ব্রাউজার দিয়ে সরাসরি ফেসবুক ব্যবহার করতে পারবেন। অথবা নীচের পদ্ধতিও অবলম্বন করতে পারেন।

অ্যান্ড্রয়েডে ফেসবুক, ভাইবার সহ সকল নিষিদ্ধ অ্যাপস ব্যবহার করতে গুগল প্লেষ্টোর থেকে SuperVPN অ্যাপসটি ইনষ্টল করে কানেক্ট করে নিন। আর নিশ্চিন্তে ব্যবহার করুন ফেসবুক, ভাইবার, হোয়াটঅ্যাপস সহ সবকিছু। অ্যাপসটি আপনাকে ২০দিনের জন্য ট্রায়াল ভার্সন হিসেবে ব্যবহার করতে পারবেন। ২০দিন পর থেকে প্রতি সেশনে ৬০মিনিট করে ব্যবহার কাতে পারবেন। অর্থাৎ ৬০মিনিট পরপর আপনাকে রিকানেক্ট করতে হবে।

vpn for android

 

কম্পিউটারে কিভাবে ব্যবহার করবেন: 

এজন্য আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে একটি এডঅন ইনষ্টল করে নিতে হবে। এডঅনটি সরাসরি ইনষ্টল করুন

কম্পিউটারে কিভাবে ব্যবহার করবেন: (আপডেটেড)

১. (নতুন সংযোজিত) এজন্য আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে একটি এডঅন ইনষ্টল করে নিতে হবে। এডঅনটি সরাসরি ইনষ্টল করুন এখানে থেকে Chrome IP and Location Changing Addon

ইনষ্টল করার পর এডঅনটি চালু করুন । কোন দেশের আইপি ব্যবহার করতে চান তা সিলেক্ট করুন। এবার নিশ্চিন্তে ব্যবহার করুন। এই এডঅনটির স্পীডও যথেষ্ঠ ভাল। এছাড়া লিমিট হওয়ারও সম্ভাবন নেই অর্থাৎ একেবারে ফ্রি।

স্ক্রীনশট দেখে নিন-

proxy z55

 

২. আরেকটি এডঅন আছে তা ইনষ্টল করতে পারেন এখান থেকে- Install Chrome Proxy Addon ।

(তবে আমি সবাইকে উপরেরটি ব্যবহারের পরামর্শ দিচ্ছি।  যারা ইতিমধ্যে এটি ব্যবহার করছেন ও সমস্যা সন্মুখিন হচ্ছেন তারাও এটি ডিলিট করে উপরেরটি ব্যবহার করতে পারেন।)

কিছুক্ষন অপেক্ষা করুন। ইনষ্টল হওয়া শেষ হলে আপনার জিমেইল একাউন্ট দিয়ে লগইন করুন। এডঅনটি কানেক্ট করুন। এবার ইচ্ছেমত ফেসবুক ব্যবহার করুন।

তারপরও যারা বুঝতে পারছেন না তাদের জন্য ধারাবাহিক স্ক্রীনশট নিচে দিলাম:

proxy 1

 

proxy 2

proxy 3

proxy 4

proxy 5

proxy 6

proxy 7

 

এবার ইচ্ছেমত ফেসবুক ব্যবহার করুন। বন্ধুদেরকে এই প্রকৃয়াটি জানাতে শেয়ার করুন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BD BONDHON © 2015-2017 DMCA.com Protection Status Site Developed by- Nurbakta Ali. Ansari IT, Ulipur, Kurigram
error: থামুন, অনুমতি ছাড়া কপি করা যাবে না।।