নিজের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি প্রতি মুহূর্ত আপনার চারপাশে ঘটে যাওয়া ঘটনা নিয়ে আপনি ও লিখুন। বিডি বন্ধন ব্লগে রেজিস্ট্রেশন সবার জন্য উন্মুক্ত।

ফেসবুকে Poke-এর মানে জানেন কি?

আজকের দিনে ফেসবুক এমন এক জিনিসে পরিনত হয়েছে যে ফেসবুক ছাড়া অনেকের পেটের ভাত হজম হয় না। সারাদিন শুধু ফেসবুক আর ফেসবুক। তবে অনেকেই এখনো ফেসবুকের সব ফিচারের ব্যবহার সম্পর্কে জানেন না। এমনই একটি ফিচার হল poke.

আমরা যারা ফেসবুক ব্যবহার করি বা অ্যাকাউন্ট আছে তারা সবাই কম বেশি এই ফিচার সম্পর্কে জানি। তবে অনেকে এটি ব্যবহার করে আবার অনেকে করে না। কিন্তু কথা হল আমরা সবাই এই poke (পোক) মানে জানি যে কাউকে বিরক্ত করা বা গুতা মারা; যেটা একেবারেই ঠিক নয়।

poke ফেসবুকের একটা গুরুত্বপূর্ণ ফিচার। আসলে poke দিয়ে কারো দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হয়। আপনি যদি কাউকে poke করেন আর আপনি যাকে poke করলেন সে যদি poke back করে তাহলে আপনি তার ফেসবুক প্রোফাইল এবং পেজ ৩ দিনের জন্য দেখতে পারবেন।

এখন হয়তো অনেকে ভাবতে পারেন আমিতো এমনিতে এটা করতে পারি। কিন্তু না এটার দরকার আছে বা কি কাজে লাগে সেটাই আজ জানাবো। মনে করেন কেউ একজন আপনার ফ্রেন্ড লিস্টে নেই অথবা তাকে চেনা চেনা মনে হচ্ছে কিন্তু সে আপনার ফ্রেন্ড লিস্টে না থাকার কারনে তার সম্পর্কে জানতে পারছেন না বা তার ইনফর্মেশন দেখতে পারছেন না বা জানতে পারছেন না।

তখন তার সম্পর্কে জানার একটাই উপায় আছে আর সেটা হল poke মারা। আপনি যদি তাকে poke মারেন আর সে poke back করে তাহলে আপনি তার প্রোফাইল এবং পেজ ৩ দিনের জন্য দেখতে পারবেন এবং দেখে আপনার পরিচিত হলে ফ্রেন্ড রিকোয়েস্ট করতে পারবেন।

এতদিন poke করেছেন বন্ধুদের রাগানোর জন্য। এবার জেনে নিন পোকের কাজগুলো।

১. কারো দৃষ্টি আকর্ষণ করা।
২. দুই বা তার বেশি বার পোক করে কাউকে বিরক্ত করা।
৩. ফ্রেন্ড না হওয়া সত্তেও কাউকে আপানার প্রোফাইল রিভিউ করার অনুমতি দেওয়া।

Share Button

1 Comment

Add a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BD BONDHON © 2015-2017 DMCA.com Protection Status Site Developed by- Nurbakta Ali. Ansari IT, Ulipur, Kurigram
error: থামুন, অনুমতি ছাড়া কপি করা যাবে না।।