নিজের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি প্রতি মুহূর্ত আপনার চারপাশে ঘটে যাওয়া ঘটনা নিয়ে আপনি ও লিখুন। বিডি বন্ধন ব্লগে রেজিস্ট্রেশন সবার জন্য উন্মুক্ত।

নীতিমালা

—বিডি বন্ধন ডট কম নীতিমালা—

বিডি বন্ধন ডট কম একটি অন্যতম বাংলা প্রযুক্তি ব্লগ । বিডি বন্ধন ডট কম-এ আপনার লিখিত পোষ্ট গুলো বিডি বন্ধন ডট কম নীতিমালা মেনে চলে কি না সে ব্যাপারে দৃষ্টি রাখুন। বিডি বন্ধন ডট কম-এ  নিবন্ধন , পোস্ট ও মন্তব্য করার মাধ্যমে আপনি বিডি বন্ধন ডট কম এর  নীতিমালা ও ব্যবহারবিধিতে সম্মতি প্রদান করেছন বলে ধরে নেওয়া হবে।

 

নীতিমালা সমূহ –

১। বিডি বন্ধন ডট কম-এ  প্রকাশিত সকল টিউন সৃজনশীল, তথ্যবহুল ও মানসম্মত হতে হবে।

২। সকল পোস্ট অবশ্যই বাংলা ভাষায় লিখতে হবে।

৩। অন্য কোন ব্লগ থেকে বা অন্য ব্লগারের লেখা হুবহু বা আংশিক কপি পেস্ট করে পোস্ট  করা যাবে না।

৫। কোন রকমের এ্যাডসেন্স বা এফিলিয়েট জাতীয় এ্যাড ও লিংক এবং এফিলিয়েট লিংক দিয়ে করা সর্টলিংক দিয়ে পোস্ট  করা যাবে না।

৬। অনৈতিক, অশ্লীল, কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি, তথ্য ও লেখা  প্রকাশ করা যাবে না।

৭। কোন পোস্টে মন্তব্য করার সময় কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ,গালিগালাজ অথাবা বাজে মন্তব্য করা যাবে না।

৮। মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব বিডি বন্ধন ডট কম  বহন করবে না।

৯। রাজনৈতিক কোন মন্তব্য বা পোষ্ট  করা সম্পূর্ণ নিষিদ্ধ।

১০। কোন রাজনৈতিক, ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ অনুসারে শ্রদ্ধেয় কোনো ব্যক্তি বা গোষ্ঠিকে ব্যঙ্গ করে কোন বন্ধু আইডি এবং নাম তৈরি ও ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ।

১১।ইউজার নেম কখনই admin1,admin2,admin3 এ জাতিয় শব্দ ব্যাবহার করা যাবে না।

উপরিউক্ত নীতিমালা ভঙ্গের দায়ে একজন বন্ধু কে যে কোন সময় অপসারণ বা নিষিদ্ধ অথবা তার পোস্ট মুছে দেওয়ার সকল ক্ষমতা বিডি বন্ধন ডট কম বহন করে ।

শেষ কথা:

বিডিবন্ধন… দায়িত্বশীল স্বাধীনতায় বিশ্বাস করে। উপরে উল্লেখিত নীতিমালা কেবল বিশেষ ক্ষেত্রেই ব্যবহার করা হবে। আমরা কারো বাক বা চিন্তা স্বাধীনতার পথে বাঁধা হয়ে দাঁড়াতে চাই না। চিন্তার সংঘাত কিংবা সমালোচনা একটি ব্লগিং কমিউনিটিতে থাকতে পারে কিন্তু যখন এই সংঘর্ষচিন্তা কিংবা আদর্শের গন্ডী পেরিয়ে ব্যক্তি সংঘর্ষে রূপ নেয় তখন আর তা সুস্থ্ পরিবেশের পরিচায়ক হয় না। এই ব্লগ সাইটের পরিবেশ ব্লগাররাই ঠিক করে নেবেআমরা কতিপয় কুরূচিপূর্ণ ব্লগারকে একটি সুস্থ সাবলীল ব্লগ কমিউনিটিকে প্রভাবিত করতে দিতে পারি না। যে সব পোস্ট আপত্তিকর এবং কেবলি সংঘাত তৈরির উদ্দেশ্যে লেখাব্লগাররা তা এড়িয়ে যাবেন কারণ এগুলো সম্বন্ধে বেশি আলোচনার অর্থ হলো এ ধরণের নোংরা পোস্টের গুরুত্ব বাড়িয়ে দেয়া । আমরা আশা করিসকলে তাদের ধৈর্য্য-সহমর্মিতা দিয়ে সংঘাত দূর করবেন এবং আমাদের জাতির উন্নয়নে সবচেয়ে প্রয়োজন যে একতার তা অর্জন করবেন। শুভ হোক ব্লগীং!

Share Button
BD BONDHON © 2015-2017 DMCA.com Protection Status Site Developed by- Nurbakta Ali. Ansari IT, Ulipur, Kurigram
error: থামুন, অনুমতি ছাড়া কপি করা যাবে না।।