নিজের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি প্রতি মুহূর্ত আপনার চারপাশে ঘটে যাওয়া ঘটনা নিয়ে আপনি ও লিখুন। বিডি বন্ধন ব্লগে রেজিস্ট্রেশন সবার জন্য উন্মুক্ত।

আপনার ফেসবুক অ্যাকাউন্টে অন্য কেউ Login করছিল কিনা জেনে নিন

ফেসবুক পৃথিবীর সবচেয়ে পুপুলার এবং জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক সাইট। ইন্টারনেট ব্যবহারকারীর প্রায় ৯০ শতাংশ মানুষ সোশ্যাল নেটওয়ার্ক সাইট হিসেবে ফেসবুক ব্যবহার করেন। কিন্তু আমারা সকলেই তো Facebook ব্যবহার করি কিন্তু এটা কি জানি যে, আমার ফেসবুক Account টি আদৌ কি সুরক্ষিত। আপনি ছারা কি আর কেউ আপনার ফেসবুক অ্যাকাউন্ট টি ব্যবহার করেছে ? কিংবা কেউ আপনার অজান্তে আপনার অ্যাকাউন্ট টি হ্যাক করেছে। আপনি যদি মনে করে যে, আপনার ফেসবুক একাউন্টে আপনি ছাড়াও অন্য কেউ প্রবেশ করেছে। তাহলে আপনি জেনে নিতে পারবেন ? তাহলে আসুন নিচে দেখানো নিয়ম অনুসরন করে দেখে নিন আপনার ফেসবুকে লগিন করা ইউজারের তালিকা এবং কোন ব্রাউজার থেকে ব্রাউজ করেছে তার সাত সতেরো ।
আপনাকে যা করতে হবে?
*.ফেসবুক অ্যাকাউন্টে login করে ডান পাশে থাকা Settings আইকনটিতে click করুন।
*.এরপর সেখান থেকে Account Settings এ click করুন। এরপর যে windowটি আসবে সেখানে বাম পাশ থেকে Security অপশন এ click করুন।
*.এরপর Security Settings থেকে Secure Browsing এবং Login Notification অপশন Enable আছে কিনা তা চেক করুন। না থাকলে Enable করে দিন।
*.এরপরYour Browsers and Appsগিয়ে আপনার অ্যাকাউন্টে login তালিকা এবং কোন ব্রাউজার থেকে কত তারিখে ব্রাউজ করেছে দেখতে পাবেন। তখন আপনি বুঝতে পারবেন যে এটা কি আপনি না অন্য কেউ।
*.ব্যাস কাজ কমপ্লিট ।এখন এখানেই ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Share Button
The following two tabs change content below.

Tanvirul Islam

নিজের সমন্ধে কিছু বলার নেই । আমি নিজেকে কখনো কবি কিংবা লেখক ভাবি না তবে নিজেকে একজন ভালো পাঠক মনে করি এমনকি আমি একজন শ্রেষ্ঠ সাহিত্যিক হা করে কি ভাবছেন ? মিথ্যা বলেছি কি ? হা হা না মিথ্যা বলি নি কেননা, একটি শ্রেষ্ঠ রচনা পাঠক বিহিন শূন্যের খাতায় সুতরাং পাঠকরাই শ্রেষ্ঠ সাহিত্যিক আর হ্যা আমার কাছ থেকে যদি মনোরন্জন মূলক কমেন্ট আশা করেন তবে ফ্রেন্ড লিস্টে আমায় রাখবেন না গঠন মূলক মন্তব্য করি সব সময় এতে আপনি বেজার হবেন নাকি খুশি হবেন তা দেখার সময় নেই __________________ তানভীরুল ইসলাম তিনু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BD BONDHON © 2015-2017 DMCA.com Protection Status Site Developed by- Nurbakta Ali. Ansari IT, Ulipur, Kurigram
error: থামুন, অনুমতি ছাড়া কপি করা যাবে না।।