হোয়াটসঅ্যাপে কিভাবে ‘এইচডি কোয়ালিটি’র ছবি পাঠাবেন?

Written by: bdbondhonit


About : This author may not interusted to share anything with others

6 months ago | Date : August 27, 2023 | Category : টিপস এন্ড ট্রিকস,পরামর্শ,মোবাইল | Comment : Leave a reply |

এখনকার ফোনের ক্যামেরার রেজুলেশন অনেক বেশী। যার কারনে ছবি পারাপারের সময় ছবি ফেটে যায় বা সেই ছবিটি ওপেন হয় না। তবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ‘এইচডি কোয়ালিটি’র ছবিও পাঠাতে পারবেন। বাই-ডিফল্ট অপশন আপনার জন্য খুব হতে পারে। এই অপশনটি সিলেক্ট করে রাখলে আপনি যেমন হাই-ডেফিনিশন ছবি পাঠাতে পারবেন, আবার আপনার কাছেও একই রেজুলেশনের ছবি আসবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ অপশনটি আগেই ছিল। ডকুমেন্ট হিসেবে আগে হাই-ডেফিনিশন ছবি পাঠানো যেত। কিন্তু আইফোন ব্যবহারকারীদের জন্য এ সুবিধা ছিল না। বর্তমানে আইফোন ও অ্যান্ড্রয়েড দুই ব্যবহারকারীরাই এ সুবিধা পাবেন। এখন থেকে ৩০২৪/৪০৩২ রেজুলেশনের ছবি পাঠানো যাবে। যা আগের স্ট্যান্ডার্ডে ছিল ৯২০/১২৮০।

যেভাবে  ‘এইচডি কোয়ালিটি’র ছবি পাঠাবেন

প্রথমে হোয়াটসঅ্যাপে একটি চ্যাট বক্স ওপেন করুন। পরে ফোনের নীচের দিকে অ্যাড অ্যাটাচমেন্ট আইকন (আইফোনের ক্ষেত্রে + আইকন) বাটনে ক্লিক করুন। এবার গ্যালারি আইকনে ট্যাপ করে আপনার ফোনের গ্যালারি থেকে ছবি সিলেক্ট করুন। এবার স্ক্রিনের উপর এইচডি ও স্ট্যান্ডার্ড দুটি অপশন দেখতে পাবেন। সেখান থেকে পছন্দের কোয়ালিটি নিয়ে চূড়ান্ত অপশনে ট্যাপ করুন। এবার সেন্ড বাটনে ক্লিক করে ছবি পাঠিয়ে দিন।

Share Button

Leave a Reply


↑ উপরে